মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

কালিগঞ্জ বসন্তপুর কাস্টমে ১৫টি গরুর প্রদত্ত দাম ঠিক না হওয়ার কারণে নিলাম বাতিল 

ফজলুল হক কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধিঃ
সাতক্ষীরা ১৭ ব্যাটালিয়ান নীল ডুমুর  বিজিবির বর্ডার গার্ড সীমান্ত রক্ষী বাহিনীর অধীনে বিভিন্ন সীমান্ত এলাকা অবৈধ চোরাই পথে ভারত থেকে পার হওয়ার সময় বর্ডার গার্ড বিজিবির টহল দলের হাতে আটককৃত ১৫ টি ছোট, বড়, মাঝারি সাইজের গরু লটের নিলাম সিন্ডিকেটের কবলে পড়ে লক্ষ্য পূরণের দাম না উঠায় সর্বশেষে কাস্টম কর্তৃপক্ষ  নিলাম বাতিল ঘোষণা  করেন।
 সোমবার (৩ জুন) দুপুর ১ টার সময় সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বসন্তপুর বর্ডার গার্ড বিজিবির ক্যাম্প সংলগ্ন বসন্তপুর কাস্টম গোডাউন অফিসে নিলাম দরপত্র হয় । সূত্র মতে জানা গেছে সাতক্ষীরার নীল ডুমুর ১৭ ব্যাটালিয়ানের বর্ডার  গার্ড রক্ষী সদস্যদের হাতে আটক হয়  সীমান্ত এলাকার বিভিন্ন স্থান থেকে মোট ১৫ টি গরু এগুলো একটি লট নিলামের জন্য গত রবিবার (২জুন) দুপুরে ওপেন নিলামের জন্য ঘোষণা দিয়ে উপজেলা জুড়ে মাইকিং করা হয়। সোমবার  নির্ধারিত সময়ে সাতক্ষীরার কাস্টমস এন্ড ভ্যাট  অফিসের সুপারিনটেন্ট আব্দুল হাই, গোডাউন ইন্সপেক্টর মাহবুবুল আলম, ১৭ ব্যাটালিয়ান বিজিবি বসন্তপুর ক্যাম্পের হাবিলদার মহাসিন আলী এবং থানার উপ পরিদর্শ ফাহাদ হোসেনের উপস্থিতিতে এ নিলাম কার্যক্রম শুরু হয়।
উক্ত নিলাম ক্রয় করার জন্য সাতক্ষীরা সহ পার্শ্ববর্তী  বিভিন্ন উপজেলা থেকে নিলামে অংশ গ্রহণ করার জন্য বিভিন্ন শ্রেণীর, পেশা, রাজনৈতিক দলের সদস্যরা হাজির হয়। উক্ত নিলামে কম দামে কিনে নেবে বলে নিজেরা সিন্ডিকেট করে কম দামে ডাক শুরু হয় এতে করে সিন্ডিকেট সদস্যরা সর্বশেষ ১৫টি গরু ৪ লাখ ১০ হাজার টাকা পর্যন্ত ডাক শেষ করলে লক্ষ্য পূরণ না হওয়ায় কারণে  কাস্টমসের নিলাম কর্তৃপক্ষ তাহা বাতিল করে। জানা গেছে কাস্টম অফিসের ভিত্তি মূল্য ৫ লক্ষ টাকা থেকে শুরু করতে বলেন কিন্তু বিভিন্ন স্থান থেকে জড় হওয়া সিন্ডিকেটের সদস্যরা রাজি না হওয়ায় নিলাম কর্তৃপক্ষ নিলাম কার্যক্রম বন্ধ  ঘোষণা করতে বাধ্য হয়।পরবর্তীতে নিলাম কার্যক্রমের নতুন দিন তারিখ ঘোষণা করা হবে বলে জানান। পরে উপায়ান্তর না পেয়ে সিন্ডিকেটের সদস্যরা নিলাম কার্যক্রম অসম্পূর্ণ রেখে কাস্টমস  অফিস ত্যাগ করে চলে যায়।
কালিগঞ্জ প্রতিনিধি

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com